টাইম ম্যানেজমেন্ট Pdf | Time Management Bangla Pdf Download

টাইম ম্যানেজমেন্ট Pdf | Time Management Bangla Pdf ebook

টাইম ম্যানেজমেন্ট রিচার্ড ওয়ালশ Pdf ebook | Time Management Bangla Pdf free ebook

  • বই: “টাইম ম্যানেজমেন্ট-প্রুভেন টেকনিক্স ফর এভরি মিনিট কাউন্ট”
  • মূল লেখক: রিচার্ড ওয়ালশ
  • ভাষান্তর: Fahim Morshed

টাইম ম্যানেজমেন্ট বাংলা পিডিএফ রিভিউ | Time Management book review in bangla:

“চাইলে এখনি আপনি আপনার জীবনে পুনরায় ফোকাস করতে পারেন। এটাই আসলে টাইম ম্যানেজমেন্ট।

“টাইম ম্যানেজমেন্ট” বইটি অনেকদিন থেকেই পড়ার ইচ্ছা থাকলেও যে কোনো কারণেই হোক পড়া হয়ে ওঠেনি। তারপর তো আমাদের রাইটার্স ক্লাবের কো-ফাউন্ডার ফাহিম মোরশেদ ভাইয়া অনুবাদ শুরু করলেন। ভাইয়ার অসাধারণ অনুবাদের নমুনা কয়েকটা পোস্ট থেকে পেয়েছিলাম। তাই ফাহিম ভাইয়ার বইটাই পড়ে ফেললাম। শুধু যে পড়েছি তা কিন্তু নয়, বইটা একদম পাঠ্যবইয়ের মত  দাগাদাগি করে শেষ করে ফেলেছি। বলতে গেলে আত্মস্থ করার চেষ্টা !

” আমাদের প্রত্যেকের জীবনে হুবহু একই পরিমাণ সময় রয়েছে। আমাদের কাছে সে সময়টি রয়েছে যে মুহূর্তে আমরা এখন বেঁচে আছি এবং এ মুহূর্তটিই সব। এই কথাটি আমরা সকলেই জানি এবং মানি। কিন্তু খেয়াল করলে দেখা যায় আমাদের সবার সময় ব্যবস্থাপনা এক না।কেউ সারাদিন ব্যস্ত থাকে তার কাজগুলো শেষ করার জন্য আবার কেউ দুপুরের আগেই নিজের সব কাজ শেষ করে ফেলে। আমরা সবসময়ই চাই নির্ধারিত সময়ের মধ্যে আমাদের কাজগুলো শেষ করতে। কিন্তু বেশিরভাগ সময়ই আমরা সময়মত কাজ করতে ব্যর্থ হই। আমাদের টু-ডু লিস্টে থাকা কাজগুলো সময়মতো করতে  না পারার কারণে হতাশায় ভুগি।

আবার আমাদের মধ্যে অনেকেই সারাক্ষণ মনে করে তাদের হাতে সময় খুব কম, অনেক কাজ বাকি পড়ে থাকলেও সেগুলো করার মত সময় হাতে নেই। এটা এক ধরণের অসুস্থতা, যাকে বলা হয় Hurry Sickness।

আবার রাইটার্স ব্লক-এর মত অনেকেই সম্পাদকীয় ব্লক, প্রোগ্রামিং ব্লক ইত্যাদির সম্মুখীন হয়। কিন্তু ভয় এবং ইচ্ছাহীনতার কারণে এই সমস্যাগুলো থেকে বের হতে পারে না। কিছু মানুষ আবার বেশি কাজ করার কারণে অবসর সময় কাটায় বিষণ্ণতায়।

এই সবগুলো সমস্যার সমাধান রয়েছে টাইম ম্যানেজমেন্ট বইটিতে। টাইম ম্যানেজমেন্টের তত্ত্ব  কাজে লাগিয়ে আমরা আমাদের কাজগুলো প্রোডাক্টিভ করে তুলতে পারি।সব মিলিয়ে আমার মনে হয়,সেরা আত্ম-উন্নয়নমূলক বইগুলোর মধ্যে টাইম ম্যানেজমেন্ট অন্যতম। নিজের বাড়িতে থেকেও যারা হোস্টেলের মত জীবনযাপন করে, বইটি তাদের অনেক কাজে আসবে বলে মনে হয়। বইয়ের দারুণ দারুণ সব টেকনিক টাইম ম্যানেজমেন্টের জন্যে সত্যই সহায়ক। তাছাড়া ফাহিম ভাইয়ার সুনিপুণ অনুবাদের কারণে বইটি  বেশ আরাম করে পড়েছি আমি।প্রথম বই  হিসেবে ফাহিম ভাইয়ার অনুবাদ অনেক ভালো হয়েছে বলেই আমার মনে হয়েছে।

বইয়ের শেষ লাইনটি দিয়েই  রিভিউটি শেষ করছি-

“ আধুনিক জীবনের হুড়োহুড়ি এবং চাপ মূলত তার সহজাত সহিংসতার একটি রূপ, সম্ভবত সবচেয়ে সাধারণ রূপ।“

 

Time Management book in Bengali translated Pdf free ebook links : –  Link :-1 | Link :-2 | Link :-3Link :-4Link :-5Link :-6

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *