Currently set to Index
Currently set to Follow
Pdf Book list 02

যৌনশিক্ষা বই PDF Download – Best Sex Education Books

বইয়ের নাম: স্কুল কলেজের যৌনশিক্ষা
লেখকের নাম: ডা. শ্যামল চক্রবর্তী
ধরণঃ যৌনশিক্ষা বই
ক্যাটাগরি: শিক্ষা, গবেষণা ও রেফারেন্স
ফাইল ফরম্যাট: Pdf(পিডিএফ)
ফাইল সাইজ: 1 মেগাবাইট
প্রকাশনী: দীপ প্রকাশন (ভারত)

Download link: Click Herelink 2 

গত আট শতাব্দীতে আমাদের বহুবার পূনর্জন্ম হয়েছে।প্রতিবারেই সে আমার জন্য নিজেরে ধ্বংস করেছে।প্রতিদিন দুপুরে আমারে পাবার আশায় নিজেকে ছারখার করেছে।ভগবানের কাছে প্রদীপ জ্বালিয়ে আমায় ভিক্ষে ছাইতো।কাউরে বলতো না অভুক্ত শরীরে পুষ্টিহীনতায় ভুগাটা।তার ঠোঁটের উষ্ণতা গলনাংকে পৌঁছাতে পারে নি আমার হৃদয় তাপমাত্রা। ভগবানরে বলতে আমারে সে পাইয়া গেলে জগৎ সংসার ছারখার হইবো,শুধু এটুকুই করো পরজন্মে আমায় তার মতো কঠিন করে পাঠিয়ো।
 
ভগবান রেখেছে বোধয় তার কথা। তার হীনতায় ভোগার বদলে পুষ্টিহীনতা টা বোধয় তার সুখের ছিল। নিয়ন বাতির আবছা আলোয় কবিতা লিখতে চাইলাম, হইলো না।বুঝলাম তারে লেখার চাইতে বিক্ষোভে বিপ্লবী হওয়া সহজ।
না পারলাম তারে গলাইতে, না পারলাম তারে ছাড়া আর একটা মুহূর্ত মানতে।
 
চায়ের টং -এ বসে বসে হৃৎপিণ্ডে কালো শেওলার চাষ করে গেছি শুধুই,বসে বসে ভাবতে থাকা গুলো শব্দগুলোরে নিয়ে বানাইতে চাইলাম একটা ছন্দ। কবিতা তো হইলো না বরং শব্দগুলোও তারে আর পাইলো না।
আমিও প্রদীপ জ্বালিয়ে দেবী তোমারে আরাধনা করলাম,বুঝাইলাম ছারখার করা দুপুরের কষ্ট, বুঝাইলাম তারে ছারা রসায়ন না ডুকা মাথার বেদনা,বুঝাইলাম তাকে না পাওয়ার আক্ষেপ।
এসবে দেবী তুমি গইলা যাইবা,কিন্তু তার হৃদয় গলানো যাইবো না।এসবে তুমি তুষ্ট হইবা ঠিকই, কিন্তু তারে তুষ্ট করার লাইগা আট শতাব্দীর আমার গত আট জন্মের পাপের প্রায়শ্চিত্ত করা লাগবো।আমারে আরও না পাওয়ার যন্ত্রণা সহ্য করা লাগবো।
আরও না পাওয়ার সহ্য করা লাগবো।

যৌনশিক্ষা বিষয়ক আর কোনো বই লাগলে জানাতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!