Currently set to Index
Currently set to Follow
Latest Bangla Pdf

Revive your heart bangla Pdf Download

রিভাইভ ইয়োর হার্ট pdf free download  link:

নোমান আলী খান বাংলা বই
বইয়ের ১ম কিছু অংশঃ

মুসা দেখলেন, কিছু লােক তাদের পশুদের পানি পান করাচ্ছে, আর দুজন মহিলা নিজেদের পশু নিয়ে অপেক্ষায় আছে। সােজা কথায়, তারা তাদের পশুগুলােকে পানি পান করানাের সুযােগ পাচ্ছে না। তাঁদের ভেড়াগুলাে পানি দেখে অস্থির হয়ে গেছে, কিন্তু লােকের ভিড় ভদ্র মহিলাদ্বয়কে দূরে ঠেলে দিচ্ছে।

‘মুসা বললেন, “তােমাদের কী ব্যাপার?” তারা বলল, “আমরা আমাদের জানােয়ারগুলােকে পানি পান করাতে পারছি না, যতক্ষণ রাখালেরা তাদের জানােয়ারগুলােকে নিয়ে সরে না যায়। আর আমাদের পিতা খুব বৃদ্ধ।” (২৮: ২৩) অর্থাৎ মহিলারা বলছেন, আজেবাজে লােকদের ভিড়ে গিয়ে তারা পশুগুলােকে পানি পান করাতে চান না। লােকগুলাে তাদের অসম্মান করতে পারে। আর তাদের পিতাও কাজ করতে অসমর্থ, এ কাজ করার জন্য পরিবারে আর কেউ নেই।

মুসা আলাইহিসালাম আর কথা বাড়ালেন না। তিনি ছিলেন একজন শক্তিশালী মানুষ। তিনি মহিলাদের পশুগুলাে নিয়ে কুয়ার কাছে গেলেন, লােকজনের ভিড় সরিয়ে সেগুলােকে পানি পান করালেন, এরপর এনে মহিলাদের হাতে ফেরত দিলেন। এখানে আমি এই আয়াতটি মনে করিয়ে দিলাম, যেন আমরা একই জায়গা থেকে চিন্তা করতে করতে পারি।

‘মুসা তখন তাদের পক্ষে জানােয়ারগুলােকে পানি পান করালেন। তারপর তিনি ছায়ার নিচে আশ্রয় গ্রহণ করে বললেন, “হে আমার রব! আপনি আমার প্রতি যে অনুগ্রহ করেছেন আমি তার মুখাপেক্ষী।” (২৮ : ২৪)

পশুগুলােকে পানি খাইয়ে তিনি ছায়ায় গিয়ে বসলেন। বসে কী করলেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!