others

ফিলিস্তিন বেঁচে থাকার লড়াই – philistine pdf bangla version

বইঃ ফিলিস্তিন বেঁচে থাকার লড়াই (পরিবর্ধন সংস্করণ আগামী ২৫ তারিখ থেকে আমাদের বাংলাবাজার আউটলেটে পাবেন।
লেখক ঃ ড. রাগিব সারজানি
অনুবাদঃ মানসুর আহমাদ, মাহদি হাসান(পরিবর্ধন অংশ)
প্রকাশনা ঃ মুহাম্মদ পাবলিকেশন
মুদ্রিত মূল্য ঃ ৩২০ টাকা

একজন মুসলিম হিসেবে ফিলিস্তনি মাজলুম ভাইদের জন্য আপনার হৃদয় কেঁপে উঠছে। অথচ আপনি না পারছেন ফিলিস্তিন ভাইদের জন্য জিহাদে যেতে কিইবা না পারছেন কিছু করতে। কিন্তু জিহাদ না করতে পারলেও একজন মুসলিম হিসেবে আপনার অনেক কিছু করার আছে। ফিলিস্তিনের জন্য আপনার কি করণীয় জানতে মুহাম্মদ পাবলিকেশনের ফিলিস্তিন বেঁচে থাকার লড়াই বইটি আপনার জন্য।

আজ আপনি নাস্তিক্যবাদের দোসর একাত্তর টিভিকে বয়কট করেছেন। অথচ আপনি জানেন না বয়কটের উপকারিতা কি? বয়কট এবং এর উপকারিতা সম্পর্কেও জানতে পারবেন আমাদের এই বইটি পড়ার মাধ্যমে। লেখক এখানে বয়কটের উপকারিতা তুলে ধরার পাশাপাশি আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন কিভাবে বয়কট করে একটি জাতির অর্থনীতি, রাজনীতি ও সমাজজীবনে ব্যাপক প্রভাব তৈরি করা যায়।

হ্যাঁ। আপনার নিজেরাই স্বচোখে দেখতে পারছেন আলেম-ওলামারা একাত্তর টিভিকে বয়কটের ডাক দেওয়ার পর কিভাবে তাদের ফলোয়ার কমছে। শুধু একাত্তর নয়, নাস্তিকদের দোষর যত শিল্প প্রতিষ্ঠান আছে ইসলামকে ভালোবেসে সেগুলো বযকট করুন। ফ্রেশের সকল পণ্য বয়কট করুন।

এভার বয়কট নিয়ে উমর রাদি. এর ঘটনা জানব।
বয়কট প্রবৃত্তির জন্য বিরাট এক দীক্ষা, বয়কট মহান এক আত্মিক প্রশিক্ষণ। মন যা চায়, যেসব পণ্যসামগ্রী ব্যবহার করতে চায়, বয়কটের মাধ্যমে মনকে সেসব থেকে বঞ্চিত রাখা— এ যেন রোজার চিন্তাধারার মতোই। রমজানের দিনে আপনি খাবার ও পানীয় থেকে নিজেকে বিরত রাখেন। অথচ খাবার ও পানীয় মূলত হালাল বস্তু। (কিন্তু আল্লাহর হুকুম মানতে গিয়ে আপনি হালাল থেকেও বিরত থাকছেন।) যদি আপনি হালাল বস্তু থেকেও বিরত থাকতে পারেন, তবে হারাম থেকে বিরত থাকতে তো আপনি আরও বেশি সক্ষম। এটা এক ধরনের আত্মিক দীক্ষা।
উমর ইবনুল খাত্তাব রাদিয়াল্লাহু আনহু মিষ্টান্ন খেতেন না। অথচ মিষ্টান্নের প্রতি তাঁর আগ্রহ ছিল। আর মিষ্টান্ন কোনো হারাম বস্তুও নয়। কিন্তু তিনি নিজেকে দীক্ষা দিতেন, ‘কঠিন হও; কারণ, নিয়ামত সব সময় থাকে না।’
আমরা আমাদের জীবনের দৈনিক রুটিন ভেঙে ফেলতে চাই, আমাদের প্রবৃত্তিকে দমন করতে চাই এবং আমাদের মনের ওপর জয়ী হতে চাই।
আল্লাহর কসম, বয়কটের মাধ্যমে আমরা যদি আত্মীক দীক্ষার এই মহান শিক্ষা অর্জন করতে পারি, তবে এটি হবে আমাদের এমন এক অর্জন, ইতিপূর্বে আলোচিত অর্জনগুলো যার সমকক্ষ হতে পারবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!