Currently set to Index
Currently set to Follow
Pdf Book list 02

জাল নাজিম উদ্দিন Pdf – Jaal Najim Uddin Pdf Download

বইয়ের নাম : জাল pdf
লেখক : মোহাম্মদ নাজিম উদ্দিন
ধরণ : থ্রিলার download
প্রকাশনী : বাতিঘর।

jaal najim uddin pdf book review:

ব্যারিস্টার রুহিন মালিক একজন জনপ্রিয় পাবলিক ফিগার। তাকে মাঝে মধ্যেয় টিভি ও পত্র-পত্রিকায় দেখা যায়,মানুষকে আইনি পরামর্শ দেয়।।তাকে ব্যবসায়ী রফিক হাওলাদার হত্যার অভিযোগে ঘটনা হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ।তারই পিস্তল দিয়ে হত্যা করা হয় তার এই বাল্যবন্ধুকে। কিন্তু তার মতে সে এই রফিক হাওলাদারের হত্যাকান্ডের সাথে জড়িত নয়।রফিক সাহেবকে হত্যা করেছে মানসিক বিকারগ্রস্থ একজন মানুষ যার নাম মাহবুব।প্রাক্তন আনাম প্রোপার্টিজের মালিক মাহবুব সাহেবের সাথে রফিক ও রহিন মালিকের কী সম্পর্ক তা জানতে হলে ফিরে যেতে হবে আজ থেকে চার বছের আগে।

রুহিন মালিক তখন সবেমাত্র লন্ডন থেকে ব্যারিস্টারি শেষ করে ঢাকায় এসে প্র্যাকটিস শুরু করেছে।এ সময় তার থেকে তার ক্যারিয়ার গড়াটায় ছিল মূল লক্ষ্য। বিশিষ্ট ব্যবসায়ী মাহবুব সাহেবের স্ত্রী শায়লা তার এ্যাপার্টমেন্টেই খুন হয়।মাহবুব সাহেব এ ব্যাপারে ব্যারিস্টার রুহিন মালিকের দ্বারস্ত হন তার হয়ে কোর্টে লড়তে।ব্যারিস্টার রুহিন মালিক তার হয়ে কোর্টে অসম্মতি জানান কেননা তার আগেই মাহবুব সাহেবের কেসের আসল আসামী ব্যারিস্টার রুহিন মালিকের বালবন্ধ রফিক তার কাছে এসে তার হয়ে লড়তে অনুরোধ করে। ব্যারিস্টার রুহিন মালিক রফিক সাহেবের হয়ে লড়তে রাজি হন।হন তিনি এখানে অসততার আশ্রয় নেন, তিনি যে রফিক সাহেবের হয়ে কোর্টে লড়বেন তা মাহবুব সাহেবের কাছে প্রকাশ না করেই তার কাছ থেকে সম্পূর্ণ ঘটনা জেনে নেন।রুহিন মালিক অবশ্য এই কেসে জিতেও যান।
কিন্তু এখানে একটা খটকা থেকেই যায় খুনটি হয় সন্ধ্যা সাতটার দিকে কিন্তু ঐ সময় মাহবুব সাহেবের হাসপাতালে এ্যাপেনডিক্সের অপারেশন হচ্ছিল। কিন্তু ব্যারিস্টার রুহিন মালিকের দাবি তিনি নিজ চোখে মাহবুব সাহেবকে দেখেছেন ঘটনাস্থলে।তালে এখন উপায়?ব্যারিস্টার তখন দ্বারস্থ হন অবসর প্রাপ্ত ডিবি ইনভেস্টিগেটর কেএসকের।
যার জীবনে কোনো আনসলভ কোনো কেস নেই সে কি পারবে এই জটিল কেসের সমাধান করতে ! কে আসল খুন তা বের করতে! তা জানতে হলে আপনাদের চোখ রাখতে হবে জনপ্রিয় থ্রিলার লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের থ্রিলার উপন্যাস ‘জালে’।

#ব্যক্তিগত_অনুভূতি
ওনার রবীন্দ্রনাথ সিরিজের প্রথম বই পড়েই ওনার বইয়ের ভক্ত হয়ে যাই।তারপর একে একে পড়ে ফেলি রবীন্দ্রনাথ এখানে কখনও আসেননি, পেন্ডুলাম, কন্ট্রাক্ট, কেউ কেউ কথা রাখে। এই বইটি আমার থেকে বেশ ভালোই লেগেছে।বিশেষ করে ইনভেস্টিগেটর কেএসকের তীক্ষ্ণ বুদ্ধিমত্তা এবং আসল আসামির খোঁজে বের করার পদ্ধতি।

ব্যাক্তিগত রেটিং : ৯/১০।

jaal najim uddin pdf free download link: click here

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!