Currently set to Index
Currently set to Follow
Books

ফিঙে Pdf Download (Full) – স্মরণজিত চক্রবর্তী

Finge by Smaranjit Chakraborty book: ফিঙে Pdf Download (Full) – স্মরণজিত চক্রবর্তী

সম্প্রতি উপন্যাসটি পড়লাম। মলাটের ওপর ঘুঙুর পড়া পায়ের ছবি। ভেবেছিলাম নাচ সংক্রান্ত তথ্য পাব। যদিও বইয়ের নামটা দেখতে রহস্যের গন্ধ যে পায়নি তা না বললে এরকম মিথ্যে বলা হবে। পাতা ওলটাতেই বিভিন্ন মুদ্রার নাম পেলাম। আলাপদ্মম মুদ্রাটাকে কেন্দ্রবিন্দুতে রেখে ঘটে চলেছে একের পর এক রহস্যময় মৃত্যু। যেখানে ২৮ জনের বেশি সদস্য সংখ্যা রাখা যায় না। একজন মারা গেলে আর একজন যুক্ত হয় যা বেশ রহস্য নির্ভর। এই গ্রুপের অ্যাডমিনও রহস্যে মোড়া মল্লার নামক ব্যক্তিটি যেন ধরা ছোঁয়ার বাইরে, এক ছায়াময় মানুষ।
গল্পের প্রেক্ষাপটে একটা মেলা এবং যেখানে মরণকূপের খেলায় হঠাৎ মারা যায় এক তরুণী, সেই দিনই আবার এক প্রতিভাময় তরুণ চিত্রশিল্পীর মৃতদেহ পাওয়া যায় নিজের ফ্ল্যাট থেকে। ফরেন্সিক বিশেষজ্ঞ ডঃ অর্কপ্রভ সান্যাল জড়িয়ে যায় এই ঘটনায়, অপরদিকে ফিরে আসে আশুদা।
গল্পটিতে দেবদাসী প্রথা, ভারতনাট্যম নৃত্যের উৎপত্তি, মোধেরা মন্দির বৃত্তান্ত, রানি কি ভাও-এর ইতিহাস এগুলো বেশ অন্যরকমভাবে বর্ণিত আছে। যা পড়ে একঘেয়ে তো নয়ই, বেশ আকর্ষণীয় মনে হয়েছে আমার। পাশাপাশি টেররিস্ট সংগঠন, স্বেচ্ছামৃত্যু, হ্যাকিং সবই যেন মোড়কে মোড়া রহস্য। বাকি সম্পূর্ণ বইটি তথা উপন্যাসটিতে থ্রিলারের থ্রিলিং বেশ পর্যাপ্ত। প্রতিটা মানুষের জীবন কখনও এক খাতে বয় না, যেন নট্টুবানর হিসেবে কেউ নিয়ন্ত্রণ করে আমাদের। কাদের জীবন নিয়ন্ত্রন করছে নট্টুবানর? কে সেই নট্টুবানর? অন্ধকারের মরণকূপ থেকে বাঁচা কি সম্ভব? প্রতিভাধর শিল্পীরা কি পারবে তাদের প্রতিভা দেখানোর সুযোগ? অর্ক আর আশুদা কি পারবে এই সমস্যার সমাধান করতে? নাকি তাঁরাও হেরে যাবে এই লড়াইয়ে, তলিয়ে যাবে মরণকূপের অন্ধকারে। তাই থ্রিলারের থ্রিলিং উপভোগ করতে চাইলে এই বইটি অবশ্যই পড়তে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!