Emotional intelligence bangla PDF

ইমোশনাল ইন্টেলিজেন্স বই বাংলা PDF ebook

বইয়ের নাম: ইমোশনাল ইন্টেলিজেন্স
লেখক: ড্যানিয়েল গোলম্যান
অনুবাদক: মজনু শাহ, ফাইল ফরম্যাট: Pdf (পিডিএফ)
পাবলিকেশন্স: শব্দশৈলী
ধরণ: আত্ম উন্নয়ন ও মোটিভেশন
ক্যাটাগরি: আবেগীয় বুদ্ধিমত্তা

ইমোশনাল ইন্টেলিজেন্স বই রিভিউ:

কোনাে মানুষের দুটি চোখই অন্ধ, তবু সে বেঁচে আছে। লেখাপড়া, সংসার সবই করছে। কারও আবার দুটি হাতই নেই, সেও দিব্যি বেঁচে আছে। আচ্ছা যদি প্রশ্ন করি একজন মানুষের মাথা নেই, সে কী বেঁচে আছে? জানি প্রশ্নটা আপনাদের কাছে হাস্যকর মনে হবে। তা হলে বােঝা যাচ্ছে- দেহ গাড়ি সচল রাখার জন্য, জীবনটাকে ধারণ করার জন্য মাথা তথা মস্তিষ্ক অপরিহার্য একটি অঙ্গ। জীবনে সাফল্য-ব্যর্থতা, উন্নতি-অবনতি, প্রেম-ভালােবাসা, ক্রোধ-ঘৃণা সবই এ মস্তিষ্কের খেল।

পৃথিবীতে যত ঘটনা বা দুর্ঘটনা, মহান-মহৎ যত সৃষ্টি, আবিষ্কার কিংবা মনুষ্যজাতি কর্তৃক ধ্বংস সবকিছুর সূতিকাগার হলাে এই মস্তিষ্ক। আর এই মস্তিষ্কের ছােট্ট কুঠরিতে আবেগের বসবাস। এই আবেগ মানুষকে হাসায়-কাঁদায়, ভাসায়-ডুবায়, কখনও ভালােবেসে কাউকে করে জীবনদান, ক্রোধে করে কারও জীবন হরণ।
তাই এই আবেগ নামক পাগলা ঘােড়াটাকে লাগাম পরানাে অতীব জরুরি। আর তার জন্য জানা চাই কৌশল এবং কৌশল শিখতে চাই এ সংক্রান্ত শিক্ষা। এ শিক্ষার পাঠ শুরু হওয়া উচিত জন্মের পর থেকেই। কেননা মস্তিষ্ক তখন থেকেই ভালাে-মন্দ সব ধরনের পাঠ গ্রহণ করতে থাকে।

Emotional Intelligence এ সংক্রান্ত একটি আলােকবর্তিকা তুল্য বই।
আবেগগত পাঠ গ্রহণপূর্বক মেধাদীপ্ত ভারসাম্যপূর্ণ একটি উন্নত জীবন গড়তে
এই বইটি পাঠ করুন। নিজের, নিজের সন্তানের, পরিবারের উন্নত জীবন নিশ্চিত করতে সর্বোপরি একটি সুন্দর জাতি বিনির্মাণে এ বই সহায়ক ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

Emotional intelligence bangla PDF ebook link: click here

Similar Posts

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *