Currently set to Index
Currently set to Follow
Books

দীপু নাম্বার টু pdf download জাফর ইকবাল – dipu number two pdf

দীপু নাম্বার টু জাফর ইকবাল Pdf Download link – dipu number two Pdf Download

লেখক পি.এইস.ডি. করতে গিয়ে গল্পটি রচনা করেন ।যেখানে একবারেই একা হয়ে পড়েছিলেন,বাংলা বলার মানুষ একজন মানুষও ছিলো নাপড়াশুনার চাপ,ধূসর আকাশ,গুড়িগুড়ি বৃষ্টি,কনকনে শীত সব মিলিয়ে নিঃসঙ্গ একটি পরিবেশ।একাকিত্ব দূর করার জন্য কল্পনায় একট কিশোর তৈরি করলেন।
সেই কিশোর হলো দীপু ।প্রতি বছর যার রোল হয় সাতচল্লিশ না হয় সাতান্ন তার বাবার কারণে।
মুহম্ম্দ আমিনুল আলম ডাক নাম দীপু।ক্লাস।এেইটের ছাত্র।ক্লসের প্রথম দিস তাকে পাঁচ মিনিটের একটি বক্তব্য দিতে হয় ,সেইখান থেকে দীপুর কিছু কথা তুলে ধরার চেষ্টা করেতেছি।সে ডিটেকটিভ বই পড়তে খুব ভালোবাসে যেমন– প্রতপুরীর অট্টহাসি।এছাড়াও সে অ্যাডভেঞ্চার বইগুলোও পড়ে যেমন-যক্ষের ধন,টম সয়ার,দুঃসাহসিক অভিযান।তার মা তাদের ছেড়ে চলে গেছে আমেরিকা।ওদের ক্লাসে দীপু দুইটা।তখন থেকে তার নাম হলো দীপু নাম্বার হলো টু।
প্রথম দিনেই একটা ছেলের সাথে তার গন্ডগোল বেধে গেছিলো।নাম তারিক সবাই তারিক গুন্ড বলে ডাকে।এই স্কুলে ড্রিলস্যার খুব কড়া ফাস্টবয় টিপুও বাদ যায় না মাইর থেকে।
তারপর ড্রিল স্যারের মাইর থেকে পুরো ক্লাসকে বাচাঁনো,রফিককে ফুটবল টিমের ক্যাপ্টেন বানানো ,তারিখের হাতে মাইর খেয়ে মাথা ফাটিয়ে ফেলার ঘটনার কথা,পানির ট্যাঙ্কিতে উঠা ,নান্টুকে পিঠে করে নাামানো ইত্যাদির ঘটনা উল্লেখ্য আছে।
তার মায়ের সাথে দেখা করতে ঢাকা একা একা যাওয়া,দুই ভাইবোনরে সাথে দেখা,মায়ের সাথে ঘুরতে যাওয়া,ছবি তোলা যেন কেমন স্বপে্্নর মতো লাগছিল।
এছাড়াও তারিকের সাথে বন্ধুত্ব,কালোচিতার সন্ধান পাওয়া ,দশজনে মিলে রাত একটায় সেই জায়গায় ঘুরতে যাওয়া ঘুরতে গিয়ে মূর্তি চোরদের ধরে ফেলা ,তারিকের নাম নিউজে আসা সব ঘটনাই অনেক মজাদার ছিল,তবে তার চলে যাওয়াটা একটু কষ্টকর ছিল।একবছরে পরিচিত হওয়া খেলার মাঠ কত-শত ঝগড়ার পর আবার ফিরে পাওয়া বন্ধুত্ব সব ছেড়ে তাকে যেতে হবে নতুন ঠিকানায়।
যদিও সে জানে তিাকে ফিরে আসতে হবে একদিন।
বি.দ্র.- আমি মনে করি বিয়ের পাঁচ বছর কোন সন্তান নেয়া উচিত না।কেননা যদি ছেড়ে যাওয়ার ইচ্ছা থাকে, তাহলে নতুন কাউকে পৃথীবিতে আনার আগেই সেই সিদ্ধান্ত নেয়া উচিত।নিজেদের সিদ্ধান্ত পরির্বতন আর সুখের জন্য নতুন কাউকে কষ্ট দেওয়ার অধিকার কাউকে দেয়া হয় নি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!