ডিগ্রি বই ডাউনলোড Pdf ebook (all)

degree books free ebook – ডিগ্রী ১ম, ২য়, ৩য় বর্ষের বই ডাউনলোড pdf free : ebook degree Pdf hons book

আরও পড়ুনঃ 

বই: অলৌকিক

বিভিন্ন আকারে মোট ১২টি গল্পের সমন্বয়ে ‘অলৌকিক’ শিরোনামে মলাট পেয়েছে এ বইটি। সবগুলো গল্পই অতিপ্রাকৃত জনরার। অধিকাংশ গল্প উত্তম পুরুষে লেখা। বাকিগুলো কারও মুখ থেকে শোনা বা জনশ্রুতি হিসেবে রচিত হয়েছে। নিম্নে গ্রন্থে উল্লিখিত কিছু গল্প সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হলো:
#আঁধারের_গল্প: এটি ‘ অলৌকিক’ বইয়ের প্রথম গল্প। এ গল্পে গল্পকথক তথা লেখক বিশেষ কাজে ট্রেনে কুসুমপুর যাবার জন্য রওয়ানা দিলে ট্রেনটি মাঝরাতে কুসুমপুর থেকে ২৫ কিলোমিটার আগের একটি স্টেশনে থামে। এতরাতে লেখক পরিচিত কোনো গাড়ি না পেয়ে এক লোকের পরামর্শে স্টেশন মাস্টারের সাহায্যে ওয়েটিংরুমে থাকার সিদ্ধান্ত নেয়। এরপর তার সাথে ঘটতে থাকে পিলে চমকানো সব ঘটনা।
#অলৌকিক: এটি এই বইয়ের নামগল্প। এ গল্পে লেখক তার বন্ধুদের সাথে রাজেন্দ্র কলেজের মাঠে আড্ডা দিতে বসলে তার বন্ধু ফয়সাল চরকমলাপুর গ্রামের এক বয়স্ক ব্যক্তির ভয় পেয়ে মারা যাবার ঘটনা বর্ণনা করে।
#টাকি_মাছ: এটি লেখকের নানার নানাবাড়ির ঘটনা। লেখক তার নানার মুখ থেকে এ গল্পটি শোনেন। ঘটনাটি ঘটেছে তার নানারও নানা-নানীর সাথে। গল্পে লেখকের নানার নানা বাড়িতে অন্যান্য মাছের সাথে একটি বড় আকারের টাকি মাছ ধরে আনেন। সেই মাছ ধরতে গিয়ে তার স্ত্রী অদ্ভুত কিছু ঘটনা প্রত্যক্ষ করেন। এভাবেই এগিয়ে যায় গল্পের কাহিনি।
#লাল_শাড়ি: গল্পটি লাল শাড়ি পরিহিতা মৃতা এক মায়ের। লেখক চাকরির প্রয়োজনে তার মাসহ বাড়ি ভাড়া করলে সেই বাড়িতে লাল শাড়ি পরা এক মহিলাকে দেখতে পান। জীবদ্দশায় ওই মহিলা অনেক দুঃখী ছিলেন। স্বামী ও আপন জা’য়ের চক্রান্তে তাকে মরতে হয়। এইসব ঘটনাই এই গল্পে বর্ণিত হয়েছে।
আসছি পাঠ প্রতিক্রিয়ায়। ভৌতিক গল্প পড়ে ভয় না পেলেও পড়তে বরাবরই ভালো লাগে আমার। উত্তম পুরুষে লেখার কারণে এই গল্পগুলো পড়ে আরও বেশি আগ্রহ পেয়েছি। কারণ আমি কল্পনাপ্রিয় পাঠিকা। ঘটনার সাথে লেখককে মিলাতে গেলে কৌতুহল বাড়ে আবার পাশাপাশি উত্তেজনাও অনুভূত হয়।
বর্ণনাভঙ্গি চমৎকার আর গোছালো। ঘটনাগুলো এতোটাই স্পষ্ট করে লেখা হয়েছে যে দিব্যি মর্মচক্ষু দিয়ে সব যেন দেখতে পাচ্ছিলাম।
বানান ভুল একদমই ছিল না। এ কারণে পড়তে গিয়ে বিরক্তিতে ভ্রু কুঁচকায়নি।
সবমিলিয়ে ভালো লেগেছে ‘অলৌকিক’। যারা গা ছমছমে ভূতের গপ্পো পড়ে আনন্দ পান তারা নির্দ্বিধায় পড়ে ফেলতে পারেন। মন্দ লাগবে না, বরং ভালোই লাগবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *