Bcs Preliminary Analysis Pdf by gazi mizanur rahman

Bcs Preliminary Analysis Pdf by gazi mizanur rahman

 বইয়ের নামঃ বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস (পেপারব্যাক)

লেখকের নামঃ গাজী মিজানুর রহমান (বিসিএস)

ক্যাটাগরি: bcs book pdf

ফাইল ফরম্যাট: Pdf(পিডিএফ)

মোট পেজ সংখ্যাঃ 928 পৃষ্ঠা

ফাইল সাইজ:  এম্বি

প্রকাশনী: অথেন্টিক পাবলিকেশন্স

১ম প্রকাশ: 2020 সাল

বিসিএস প্রিলি পাশের জন্য সকল বিষয়ের উপর তৈরি করা এ সাজেশনটি থেকে প্রিলির সব টপিক না পড়ে কেবল বেছে বেছে  বিষয়গুলো বার বার পড়া উচিত। বিসিএস প্রিলির প্রস্তুতি শুরু করার আগে কী কী পড়বেন সেটা না ঠিক করে, আগে ঠিক করুন কী কী বাদ দিবেন। তাহলে আপনার বিসিএস সিলেবাস অনেক ছোট হয়ে যাবে; বিসিএস সিলেবাসকে মহাসাগর মনে হবে না.

এবং পড়তেও ভালো লাগবে । আর এখানেই আপনার বিসিএস প্রিলির প্রস্তুতি ৫০% শেষ, আর বাকি ৫০% হলো আপনার পরিশ্রম+টেকনিক+ভাগ্য ৷ কেননা, আপনি যদি গুরুতৃপূর্ণ বিষয়গুলোই বার বার পড়েন তাহলে পরীক্ষার হলে উত্তর দিতে গেলে আর কনফিউজড হবেন না। আর যদি কোনো বিষয়ই ভালোভাবে না পড়ে সব বিষয়ই কোনো পরিকল্পনা ছাড়া পড়তে থাকেন তাহলে পরীক্ষার হলে দেখবেন কিছুই ভালোভাবে মনে করতে পারছেন না; কিংবা কেবল কনফিউজড হয়ে যাচ্ছেন কোনটা সঠিক আর কোনটা ভুল চিহিত করতে কষ্ট হবে।

আপনি দেখবেন প্রত্যেক বিসিএস প্রিলিতে ২০০টি প্রশ্নের মধ্যে ১৪০-১৫০টি প্রশ্ন একেবারে কমন টপিক থেকে আসে. রপরাও সবাই পারে নার লে করে কমন বিষয়গুলো উত্তর দিতে পারছে না কিংবা অনেকেই ও অনেক ভুল হয়ে যাচ্ছে। আমাদের মনে রাখতে হবে বিসিএস প্রিলিতে ১টি প্রশ্নের ভুল উত্তর দেয়ার অর্থ ১.৫০ নম্বর কম পাচ্ছেন! কিন্তু শুধু যদি কমন পাওয়া রশনগুলোর উত্তর সঠিকভাবে দেওয়া যায় তাহলে প্রিলিতেঅনায়াসে পাশ করা যায়। কেননা, প্রিলিতে পাশ করার জন্য ২০০ নম্বরে ১৮০-১৯০ পেতে হয় না; ২০০ নম্বরের খ্রিলিতে: ১২০ নম্বর পেলে যেকোনো প্রশ্নে সেইফ মার্কস ধরা হয় সাধারণত ।

Bcs Preliminary Analysis Pdf ডাউনলোড লিংক: Click here

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *