Currently set to Index
Currently set to Follow
Books

(All) Asif adnan Book Pdf Download – আসিফ আদনান বই pdf

asif adnan book pdf download all file – আসিফ আদনান বই pdf free download links (পিডিএফ ডাউনলোড)

চিন্তাপরাধ আসিফ আদনান pdf download

pdf download

  • বইঃ চিন্তাপরাধ
  • লেখক : আসিফ আদনান
  • প্রকাশনী : Ilmhouse Publication
  • বিষয় : ইসলামী বই

চিন্তা অপরাধ আসিফ আদনান Pdf Download 1

মুক্ত বাতাসের খোঁজে আসিফ আদনান pdf download

Titleমুক্ত বাতাসের খোঁজে pdf
Editor
Publisher
Edition1st Published, 2018
Number of Pages240
ফাইল ফরম্যাট:Pdf free Download (পিডিএফ ডাউনলোড)
Languageবাংলা
D মুক্ত বাতাসের খোঁজে আসিফ আদনান pdf download

ইসলামী ব্যাংক: ভুল প্রশ্নের ভুল উত্তর আসিফ আদনান pdf download

Titleইসলামী ব্যাংক: ভুল প্রশ্নের ভুল উত্তর pdf
Author
Translator
Editor
Publisher
ISBN9789848041970
Edition1st Published, 2019
Number of Pages220
Countryবাংলাদেশ
Languageবাংলা
D ইসলামী ব্যাংক ভুল প্রশ্নের ভুল উত্তর আসিফ আদনান pdf download
পুঁজিবাদী অস্ত বিলুপ্তি কাল:
  আজ আমরা পুঁজিবাদী জীবনব্যবস্থার অন্তিম পর্যায় অতিক্রম করছি । আমরা বেঁচে আছি এক বিশ্বকাঠামো ভেঙ্গে আরেকটি গড়ে ওঠার এক যুগে। একটি জীবনব্যবস্থা বা সভ্যতার সমাপ্তির সময়টাতে ভবিষ্যৎকে ঝাপসা এবং অস্পষ্ট মনে হতে পারে। তবে এই ধোঁয়াশার মাঝেও স্পষ্টভাবে একটা দাবি করা যায়, পুঁজিবাদী ব্যবস্থা আর খুব বেশিদিন বিশ্বের ওপর নিয়ন্ত্রণ ধরে রাখতে পারবে না। বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও পরবর্তী ফলাফল থেকে মনে হচ্ছে পুঁজিবাদী ব্যবস্থা তার অস্তিম পর্যায়ে পৌঁছে গেছে।  আপনি যদি পুঁজিবাদের অন্তরাত্মার দিকে তাকান, তাহলে দেখবেন মূলত পুঁজিবাদী ব্যবস্থা হলো এমন একধরনের ব্যক্তিত্ব, সমাজ ও রাষ্ট্রের সম্মিলন, যেখানে সম্পদের খাতিরে সম্পদ আর অর্জনের খাতিরে অর্জনের চিন্তী রাজত্ব করে। এ নীতির ভিত্তিতে নিজের কাজকে বৈধতা দেয়া এবং পৃথিবীর বুকে মানুষের চিরঅধরা রাজত্ব প্রতিষ্ঠার জন্য কাজ বরা ব্যক্তিই হলো একজন পুঁজিবাদী। পুঁজিবাদী হওয়ার জন্য ধনী হওয়া, বাঁধ্যতামূলক না।
 উসমান রাদিয়াল্লাহু আনহু অত্যন্ত ধনী ছিলেন কিন্তু পুঁজিবাদী ছিলেন ‘না। তাহ্রীকে খিলাফতেরা) ব্যবস্থাপনা কমিটির প্রধান শেঠ ওয়ালি ভাই চোথানিও ‘অনেক ধনী ছিলেন, কিন্তু পুঁজিবাদী ছিলেন না।  পুঁজিবাদের সবচেয়ে আদি ও প্রাথমিক রূপ হলো সম্পদের অনৈতিক ব্যবহার। সম্পদের অসীম ও ক্রমাগত বৃদ্ধিই যখন সম্পদের অর্জনের উদ্দেশ্য হয়ে দাঁড়ায়, তখন সম্পদ পরিণত হয় পুঁজিতে  । এই অর্থে পুঁজিবাদ হলো হিংসা ও অর্থলিন্সার বাস্তব, মূর্তরূপ। আর একজন পুঁজিবাদী হলো সেই লোভ ও হিংসার গোলাম-_দিনার-দিরহামের পুজারি। একজন পুঁজিবাদী বিশ্বাস করে যে সম্পদের একমাত্র সঠিক ব্যবহার হলো ক্রমাগত এর বৃদ্ধি।  তাই পুঁজিবাদী এ মানসিকতাকে ধারণ করা ও মেনে নেয়া প্রতিটি শ্রমিক, কৃষক ও ভিখারি, তাদের দারিদ্র্য সত্তেও নিজেরা এক-একজন পুঁজিবাদী। পুঁজিবাদী মনস্তত্ব সবচেয়ে শক্তভাবে শেকড় গেড়ে বসে উপযোগবাদী মূলনীতিগুলোমেনে নেয়া সমাজে।

অভিশপ্ত রঙধনু আসিফ আদনান pdf download

Titleঅভিশপ্ত রঙধনু pdf
Author
Publisher
Edition1st Published, 2020
Number of Pages248
Countryবাংলাদেশ
Languageবাংলা

D অভিশপ্ত রঙধনু আসিফ আদনান pdf download

 চলো নীড়ে ফিরি  :

সমকামী হবার পিছনে দুটো মূল কারণ আমার নিদ্ধান্তে এনেছে। দুটোই বয়সন্ধিকালের ভাগেই গড়ে ওঠে। মানে কারও সমকামী হয়ে ওঠাটা তার বয়ঃসন্ধি আগেই টিক হযে যায। এখানে প্রাসঙ্গিক কারণটা হল-_ বোনদের মাঝে বেড়ে ওঠা। নিজের লৈঙ্গিক স্বকীয়তা অনুভব না করা। এবকম একাধিক কেন আমি পেয়েছি। দুই বা তিন বোনের এক ভাই। ছোটবেলা থেকেই বোনদের সাথে থাকে, বোনবা সাজায়, বোনরা ছেলেদের গল্প করে, নে শোনে, মুগ্ধ হয়। মা হয়াতো ভাবে, বড় হালে ঠিক হয়ে যাবে। বাবাও কেয়ার কবে না, বা সময দেল না। ধীরে পীরে নারীর বদলে পুরৃষেব প্রতি আকর্ষণ গড়ে ওঠে। অতীত নোতবা জীবন থেকে তাবলীগের মাধ্যমে দীনের বুঝ পেয়েছেন, এখন ট্রান্সজেন্ডাব-হিজড়াদেব মাঝে মেহনত করছেন, এক ভাই জানিযেছেন: আপনারা যেমন নাবী থেকে নজবের হিফাজত করেন, আমাকে নব ছেলে থেকে চোখ বাঁচিয়ে চলতে হয়া কুট কষ্ট করে ইজতেমায় ভাসি আমি জানি। আরেক মেডিকেল পড়্যা, খুব চেষ্টা কর্‌ছেন! সংশোধনের, ৩ বোনের একভাই। বাবা প্রবাসী। ঝরঝর করে কেঁদে দিলেন, ঝাবা+না থাকায়, বযঃসন্ধির ভাগে কেউ চিনিয়ে দেয়নি যে তুমি ছেলে। মেয়েদের মত নাজাতো বোনেরা, সবাই মজা পেত দেখে। ধীরে ধীরে নাবীনুলভ মুভমেন্ট এনে গেল।  ইসলানের বিধান খুব ক্লিয়ারকাট।

 একটা বয়নের পর ভাইবোন এক বিছানায় শোবে না, একনাথে থাকবে না। পুরুষ কখনোই নাবীর পোশাক পরবে না, নাবী পুকষের পোশাক পরবে না। বাবার সংস্পর্শে শিশু পুরুষ হয়ে ওঠে, শিশুরা বাবার মত হাতে চাষ। এজন্য বাবারা ছেলেশিশুদের সময় দেবেন। ছা ধরে মসজিদে নেতা, একসাথে বম খেলা, বিকেলে বাবার হাভ ধয়ে বেড়াতে নেয়া, সাহাবাদের বীরত্বের ঘানাখলো শোনানো। বাজ্জার করতে নিয়ে যাওয়া, কিছু বাজারের ব্যাগ ‘টালানো। এগুলো কবতে হবে, বিশেষ করে যদি বড়বোনেবা থাকে, তাদের প্রভাব ও জীবনাঢার থেকে শিশুকে বের করে আনতে হবে। নে যেন বুঝে নেয় শক্তি খবচের কাজগুলো আমাকে করতে হবে, আমি ছেলে, আমার বোনেরা করবে না এগুলো। শক্তিমনত্তা, বীরত্ব এগুলো যেল তার প্যাশন হয়; সাজগোজ আর পুডুলধেলা না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!