bangla translation pdf book

দ্য পাওয়ার অব ইওর সাবকনশাস মাইন্ড বাংলা অনুবাদ বই pdf free download

আপনার অবচেতন মনের শক্তি free pdf download

বইয়ের নামঃ দ্য পাওয়ার অব ইওর সাব-কনশাস মাইন্ড
মুল লেখকঃ ডঃ জোসেফ মার্ফি
অনুবাদকঃ অনীশ দাস অপু
প্রকাশনীঃ মুক্তদেশ প্রকাশনা
বইয়ের মূদ্রিত মূল্যঃ ৩০০ টাকা

ক্যাটাগরি: অনুপ্রেরণা মুলক বই

ফাইল ফরম্যাট: পিডিএফ √√

দ্য পাওয়ার অব ইওর সাব-কনশাস মাইন্ড বই রিভিউ:
সময় যায়, সময় ব্যবধানে মানুষকে অনেক কিছু শিখতে হয়। মানু্শষও একসময় তাদের দুরাশাকে অতিক্রম করতে শিখে যায়।

এভাবে করে প্রকৃতিকে মানুষ নিজের দখলে নিয়ে নিয়েছে। তো আমার প্রশ্ন হল, আধুনিক বিজ্ঞানের সবচেয়ে বড় সাফল্য কোনটা? আমিই এর উত্তর দেই তাহলে, যদিও অনেকে দ্বিমত পোষণ করে বসবে। হ্য, সত্যিই তাই মানুষের অবচেতন মনের ভেতরকার রহস্য উন্মোচন করতে পারাটাই আধুনিক বিজ্ঞানের এক বিরাট সাফল্য!

ডঃ জোসেফ মার্ফির লেখা, ২০ অধ্যায়ে রচিত “দ্য পাওয়ার অব ইউর সাব-কনশাস মাইন্ড” বইটি আপনাকে আপনার সাব-কনশাস মাইন্ড বা অবচেতন মনের কার্যক্ষমতা এবং কর্মপদ্ধতি সম্পর্কে জানতে সাহায্য করবে।মানুষ যা প্রবলভাবে বিশ্বাস করে এবং প্রার্থনা করে, অধিকাংশ সময়ই কেন তা তার জীবনে ঘটে থাকে সে সম্পর্কেও পাঠক জানতে পারবে বইটি পড়ে।

বইটি যে প্রিন্সিপল এর উপর ভিত্তি করে রচিতঃ

“আপনি যদি মুক্ত মনে কোনো কিছু বিশ্বাস করতে পারেন এবং তার ছবি ফুটিয়ে তুলতে পারেন মনের মাঝে,আপনার অবচেতন মনের সকল বাধা-বিপত্তি তাতে দূর হয়ে যাবে এবং আপনার বিশ্বাস পরিণত হবে বাস্তবতায়।”

বইটিতে অত্যন্ত সুশৃঙ্খলভাবে প্রতিটি অধ্যায়ে আমাদের অবচেতন মন নিয়ে আলোচনা করা হয়েছে।লেখক নিজের জীবনে ডিল করা অনেক রোগীর সমস্যা নিয়ে বিস্তর আলোচনা করেছেন, বিশ্লেষণ করেছেন এবং সবশেষ সমাধানের পরামর্শ দিয়েছেন।প্রয়োজনের স্বার্থে সেসব উদাহরণও লেখক এই বইয়ে উল্লেখ করেছেন।

বইটির মুল লেখক ডঃ জোসেফ মার্ফি তার এ বইয়ে অনেকবার করে বলেছেন যে, আমাদের লাইফে প্রতিনিয়ত অসংখ্য যে সমস্যার সম্মুখীন হই সেগুলোর সমাধান আসলে আমাদের অবচেতন মনের ভেতরে-ই রয়েছে।

অন্যের প্রতি একজন মানুষের যে রকমের চিন্তা-ভাবনা থাকে,তোমার প্রতিও ওই মানুষটিরও ঠিক ওইরকম-ই চিন্তাধারা থাকে। এক্ষেত্রে আমরা যদি সোসাইটিতে সবার প্রশংসা অর্জন করতে চাই, তবে সবার আগে অন্যদের প্রতি আমাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকা দরকার। আমাদের অবচেতন মনকে নেতিবাচক দৃষ্টিভঙ্গি দুর করে ইতিবাচকতায় অভ্যস্ত করার মাধ্যমেই আমরা আমাদের অবচেতন মনের পূর্ণব্যবহার আয়ত্ত করতে পারি।

একজন মানুষ কত বেশি পরিমাণে সম্পদ গড়েছেন তা দিয়ে তার সুখের মানদন্ড হিসাব করা হয় না, বরং সে তার সম্পদকে কতটুকু সুষ্ঠভাবে ব্যবহার করছেন, নিজের যা আছে তাতেই সে সন্তুষ্ট কি-না, সেটাই হচ্ছে তার সুখের মানদন্ড!!

বইটির অনুবাদক অনীশ দাস অপু। বাংলাদেশের মধ্যে থাকা ভাল অনুবাদক এর মধ্যে তিনিও একজন অন্যতম। তিনি অত্যন্ত সহজ-সরল ভাষায় “দ্য পাওয়ার ইব ইউর সাব-কনশাস মাইন্ড” বইটির অনুবাদ সম্পন্ন করেছেন। অনুবাদক প্রতিটি অধ্যায়ের মূলভাব একেবারে ঠিক মুুুল লেখকের মত করে রাখতে সক্ষম হয়েছেন।

আমাদের মধ্যে যেসব মানু্ষ নিজের মন ও মনের কার্যক্ষমতা, পদ্ধতির সম্পর্কে ভালভাবে অনুসন্ধান করতে চান, তাদের জন্য অবচেতন মনের শক্তির বইটি ব্যাপক কাজে দেবে। আর এ বইয়ের মূল উদ্দেশ্যও ছিল- মানুষের ভেতরকার অবচেতন মনের শক্তিকে উন্মুক্ত করে একজন মানুষের জীবনকে সুখী সুন্দর করে তৈরি করা।

 

আপনার অবচেতন মনের শক্তি বই ডাউনলোড লিংক: click here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!