Currently set to Index
Currently set to Follow
Arif Azad Pdf Book DownloadBest Bangla Pdf Book List 01

বেলা ফুরাবার আগে -আরিফ আজাদ pdf book download


বইয়ের নাম:বেলা ফুরাবার আগে
লেখকের নাম: আরিফ আজাদ
ক্যাটাগরি: ইসলামিক বই
ফাইল টাইপ: পিডিএফ (pdf)
বুক রেটিংঃ ৯.৪/১০

বইটি এখানে পড়ুন:-

বইটির ভিডিও রিভিউ দেখুন:

Bela furabar age arif azad pdf – বেলা ফুরাবার আগে বই রিভিউ:

ফাস্টটেই আন্তরিকভাবে থ্যাংকস জানাই লেখক আরিফ আজাদ ভাইকে আমাদের এমন ১টি যুগোপযোগী বই আমাদের উপহার দেওয়ার জন্য।

আমরা তো স্রেফ বন্ধু কেবল!

বর্তমান যুবক যুবতী দের দ্বীনের পথে ফেরার পথে সবচেয়ে বড় যে প্রতিবন্ধকতা,সেটা হলো হারাম Relationship। আমার দেখা মতে এমন অনেকেই আছে যারা ৫ ওয়াক্ত salat আদায় করে, ramadan সিয়াম রাখে, দ্বীনের ব্যাপারেও খুব আগ্রহী।

কিন্তু,একটা জায়গায় এসে আটকে গেছে__হারাম Relationship। তাদের ধারণা, নন _মাহরাম একটি মেয়ের সাথে চলাফেরা করা,একসাথে ঘুরতে যাওয়া, ফুচকা খাওয়া, selfie তোলা, সেই selfie গুলো Facebook এ upload দেওয়া এবং হাত ধরাধরি করে পার্কে হেঁটে বেড়ানোতে আসলে কোনো সমস্যা নেই।হারাম Relationship এর সূচনাটা মোটাদাগে College life থেকে শুরু হয়ে থাকে। ১টা বয় বা গার্ল যখন নতুন নতুন college বা varsity তে ভর্তি হয়, তখন তার মনে যৌবনের উত্তাল হাওয়া বইতে থাকে। এসব চিন্তা করলে হাতাশ আমি!

হুম, সে আশা করে college এর সবচেয়ে মেধাবী Student টা তার friend হোক। varsity এর সবচেয়ে smart ছেলেটা তার friend হোক।varsity এর সবচেয়ে smart ছেলেটা তার সাথে একই Rickshaw তে ঘুরে বেড়ানোতে সে অন্য রকম একটা আনন্দ পেয়ে থাকে। Department এর সবচেয়ে সুন্দরী বান্ধবীটা cantin এ তার সাথে বসে ফুচকা খাচ্ছে। আসলেই ব্যাপারটাই তার কাছে অন্য রকম! college বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন আমাদের লাইফে এ রকম অনেকগুলো বন্ধু বান্ধবী আসে ভিড় করে, যাদের আমরা এককথায় মিষ্টি ভাষায় ”Just Friend ” বলে থাকি। আর এ রকম ”Just Friend ” Relation এ  আক্রান্ত কোনো vai কিংবা বোনকে যখনি আপনি বলতে যাবেন যে, তারা এসব যা করতেছে বা যেভাবে চলছে তা আদৌ islam সমর্থন করে না, তখনই তারা খুব রিয়েক্ট করবে আর তেলেবেগুনে খুব করে জ্বলে উঠবে। আর বলবে ‘আরে  ভাই! আমরা প্রেম করছি নাকি??আমারা তো কেবল বন্ধু। আপনি আর আমি যেমন ফ্রেন্ড, এই মেয়েটা আর আমার মধ্যেও ওই রকম ফ্রেন্ডশিপ। এর বাইরে কিছু না। তাদের প্রতি হৃদয়ের গভীর থেকে ভালোবাসা আর শ্রদ্ধা রেখেই বলতে হয় তারা যে বন্ধুত্বের। কথা বলছেন,সেই বন্ধুত্ব করতে islam কখনো অনুমতি দেয় না।

অনেকে বলে মেয়েদের সাথে মিশলে বা কথা বললেই কি যিনা হয়ে যায়! রাসুল(স) বলেছেন,

“চোখের যিনা হলো চোখ দিয়ে দেখা।জিহ্বার যিনা হলো সেই জিহ্বা দিয়ে (অশ্লীল, রগরগে) কথা বলা।হাতের যিনা হলো হলো পরনারীকে ( খারাপ উদ্দেশ্যে)স্পর্শ  করা।পায়ের যিনা হলো ব্যাভিচারের উদ্দেশ্যে অগ্রসর হওয়া এবং মনের যিনা হলো ব্যাভিচারের ইচ্ছা বা আকাঙ্ক্ষা করা।”

bela furabar agei আমাদের লাইফ শেষ হওয়ার আগেই আমাদের islam কে অন্তরে ধারণ করতে হবে Allah এর নাজাত পেতে হলে।জীবন আসলে মরীচিকার নাম যেখানে মৃত্যুই  হলো সত্যি। পরিশেষে, এ টুকুই বলব লাইফ ক্ষয়িষ্ণু, একদিন সব শেষ হয়ে  । বরফ যেমন গলতে গলতে একসময় নিঃশেষ হয়ে যায়, আমাদের জীবনটাও ঠিক তেমনই। সময়ের সাথে চলতে গিয়ে এই জীবন ১দিন 0 এর কোঠায় নেমে আসে। আচ্ছা,নশর এই জীবনটা কি শুধু ভোগ আর ভ্রান্তির মাঝেই কেটে যাবে?নিজেকে বদলে ফেলার উদাত্ত আহ্বান প্রতিদিন পাঁঁচবার করে মিনারের চূরা থেকে ভেসে আসে আমাদের কানে।তবু আমরা ভাবলেশহীন।

Alhamdulillah অবশেষে পড়ে শেষ করলাম প্রিয় লেখক আরিফ আজাদের “বেলা ফুরাবার আগে”।  এ বইটিতে সর্ব মোট ১৮ টি ধারার গল্প আছে। আর এ বইয়ের প্রত্যেকটা গল্পই লেখক সাজিয়েছেন খুব সুন্দর ভাবে। লেখক এখানে আবেগের কথা,প্রেমের কথা,কল্পনার কথা বলেন নি, বলেছেন যা কুরআন এবং হাদীস শরীফে লিখা আছে ঠিক তেমনি।

মোট  অসাধারণ ১৮ গল্প দিয়ে সাজানো “বেলা ফুরাবার আগে” বইটি সত্যিই আপনার লাইফের চিন্তা পাল্টে দিবে। হুইল powder যেমন shirt এ লেগে থাকা ময়লা মুহূর্তেই দূর করে, পরিষ্কার করে দিতে পারে, ঠিক তেমনিই এই বেলা ফুরাবার আগে বইটা আপনার মনের দরজা খুলে দিবে। আপনাকে ভাবাবেন, আপনাকে দিয়ে Allah এর কাছে ক্ষমা চাইয়ে নিয়ে আপনার কলুষিত অন্তরটাকেও পরিষ্কার করে দিবেন। এই বইটা আমাদের যুব সমাজের জন্য একটি বার্তা নিজেকে শুদরে নেবার।আমাদের নিজেকে Allah এর পথে নিয়োজিত করার চিন্তা জাগ্রত করার জন্য এই বইটাই যথেষ্ট! আমি সৌভাগ্যবানদের মধ্যে একজন যে এই বইটা পড়তে পেরেছি। Alhamdulillah!

Bela Furabar age Pdf Download link: click here

(Pdf collected from robi 10min school)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!