Arif Azad Pdf Book DownloadBest Bangla Pdf Book List 01

মা, মা, মা এবং বাবা – আরিফ আজাদ pdf download

বইয়ের নাম: মা, মা, মা এবং বাবা
সম্পাদনা: আরিফ আজাদ
প্রকাশনী: সমকালীন প্রকাশন
পার্সোনাল রেটিং: ১০/১০

মা, মা, মা এবং বাবা আরিফ আজাদ বই রিভিউঃ

স্কুল, কলেজ পেরিয়ে যখন আমরা বিশ্ববিদ্যালয়ের গেইটে পা রাখি, সত্যি তখন মনে হয় আমাদের যেনো পাখা গজিয়েছে; যে পাখাটি দিয়ে আমরা আমাদের ইচ্ছা অনুযায়ী দূরের দিগন্ত ছুতে পারি। আমরা ছুতে পারি সেই জিনিসটি কে যেটা আমাদের কে ভূলিয়ে দেয় আমাদের নৈতিক শিক্ষা ও উত্তম চরিত্রের কথা। কতই না আদর করতো মা, হ্যা আমাদের মা।

যিনি আমাদের জন্য তার জীবনের প্রধান সময়গুলো ব্যয় করেছিল,ব্যয় করেছিল কতগুলো সকাল, সন্ধ্যা এবং রাত আমাদের কে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে। আর বাবা? তিনিও কম ছিল কিসে? আমাকে সবসময় ডাবল দিত অর্থাৎ যতটুকু চাইতাম তার ডাবল দেওয়াই ছিল যার অভ্যাস। এই যে মানুষগুলি যারা আমাদের কে আজ এ পর্যন্ত নিয়ে এসেছে, যাদের কারনে আমরা সমাজে পেয়েছি নিজস্ব পরিচয় ও শিক্ষিত নামের ট্যাগ তাদের মনের কথা, তাদের মনের আকুল আবেদন একটি ছেলে অথবা মেয়ের প্রতি, এবং সন্তানের অবহেলা ও খারাপ আচড়ন পিতা মাতার প্রতি এগুলো নিয়েই এ মা, মা, মা এবং বাবা আরিফ আজাদ এর বইটা।

ma ma ma ebong baba pdf এ গুনে গুনে ৩৫ টি জীবন থেকে নেওয়া গল্প এবং কুরআন ও হাদীস থেকে ঠিক ৯টি অধ্যার এ বইয়ে তুলে ধরা হয়েছে। আমার বাসায় ছোটখাটো একটি লাইব্রেরী আছে বইয়ের। আলহামদুলিল্লাহ জীবনে অনেক বই’ই পড়ার সৌভাগ্য হয়েছে। সবগুলো বইয়ের মধ্য এই মা,মা,মা এবং বাবা এ বইটা সত্যি ব্যতিক্রম ছিল। অনেককে বলতে শুনি বই নাকি মানুষের জীবন বদলে দিতে পারে, এ কথাটি আমি এই বইটি পড়ার আগে বুঝতে পারতাম না। এ বইটার মধ্য প্রথম যে গল্পটি দিয়ে শুরু হয় সেটার নাম “মায়ের চিঠি”।
আমি সত্যি ma ma ebong baba এর মত এমন ভালোবাসা ও মনের আকুতি দিয়ে লিখা গল্প জীবনে আগে কখনো পরে নি এটা বাদে। আমি এমনকি এ বইটি আমার কাছের মানুষদেরকে ও উপহার দিয়েছি। আমি কথা দিচ্ছি এ বইটি আপনাকে পরিবর্তন করার মত যোগ্যতা রাখে। এছাড়াও এটা এমন একটি বই যেটা আপনি কাউকে উপহার হিসেবেও দিতে পারেন। যারা বাবা, মায়ের অবাধ্য তাদের জন্য এটা শেফা হিসেবে কাজ করবে।
তাই আর দেরি কিসে? না পরে থাকলে এখনি সংগ্রহ করুন।
এ বইটা পড়ার পর আপনার মনে হবে এতদিন আপনার মধ্য শুন্যতা ছিল।


ma ma ma ebong baba pdf Download link: Click here

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!