Currently set to Index
Currently set to Follow
others

চাকুরীর আবেদন পত্র doc ও Pdf Dwonload

চাকুরীর আবেদন পত্র doc Download link-  Click here

আরও দেখুনঃ-

 “The Man From The Egg” ~
ইনফোসিস এর প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির সহধর্মিনী সুধা মূর্তির লেখা এই বইটি ইন্ডিয়ান মাইথলজির ওপর। এই বইটির সাথে ,আরামকেদাড়ায় বসে ধোঁয়া ওঠা চা এর কাপে চুমুক দিতে দিতে পুরান এর জগতে আপনি হারিয়ে যেতে পারেন অনায়াসে !জানা অজানা দেব দেবী , অসুর , ঋষি দের নিয়ে ছোট ছোট গল্প ,খুব সহজ সরল ভাষায় লেখা ।
************************************************
সুধা মূর্তির সাথে পরিচয় “The Old Man and His God” বইটির সূত্রে । এত ভালো লেগেছিল যে ইচ্ছা ছিল ওনার লেখা আরো কিছু বই পড়বো। সেই সূত্রেই এই বইটি পড়তে শুরু করা।
ঠাকুর দেবতা মানুন আর নাই মানুন , পুরান এর গল্প শুনতে কে না ভালোবাসে !
আমার মামার বাড়ির দাদু দারুন গল্প বলতো।আমার মায়েরা তিন বোন ,এক ভাই। “হাম দো, হামারা দো” নীতিতে আমরা মামার বাড়ির দিকে চার দুগুনে আট ভাই বোন।
জামাইসষ্ঠীর সময় সবাই মিলে জুটতাম মামার বাড়িতে, ওটাই ছিল আমাদের বার্ষিক সম্মেলন ! দাদুকে ঘিরে গোল হয়ে বসতাম ,তারপর একের পর এক চলতো রূপকথার গল্প,পুরান এর গল্প।
সুধা মূর্তির এই বইটা পড়তে পড়তে সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। কি সাবলীল সহজ ভাষায় লেখা বইটা । বাচ্চাদের জন্য একদম পারফেক্ট।
আজকের দিনে গল্প বলিয়ে দাদু দিদার বড্ড অভাব। অধিকাংশই বাবা ,মা আর তাদের একমাত্র সন্তান নিয়ে বন্ধ দরজার আড়ালে নিঃসঙ্গ জীবন। বাচ্চাদের হাতে মোবাইল , রূপকথার রাজা রানীরা আর কদর পায় না। তাই তাদের হাতে এরকম একটা বই তুলে দিতেই পারেন !!
যারা Amish Tripathi র “shiva trilogy” র ভক্ত তারা এই বইটা পেলে লুফে নেবেন এটুকু শিওর !! যদিও Amish এর বইগুলো উপন্যাস , আর সুধা মূর্তির এই বইটি মূলত ছোট গল্প । কিন্তু দুজনেরই বলার স্টাইল এর মধ্যে একটা সহজ সরল ভাব আছে ,যেটা খুবই সুখপাঠ্য । বাচ্চারাও অনায়াসে গল্প গুলো পড়তে পারবে এরকম ভাষায় লেখা।
লেখিকা হিসাবে সুধা মূর্তি অনেক উঁচুমানের । আসলে সবার ঠিক গল্প বলাটা আসে না। কিন্তু এনার স্টাইল টা ঠিক ঠাকুমার ঝুলির লেখকের মতো।একবার পড়তে শুরু করলে থামা যায় না !
দেড়শো পাতার একটা বই , সবমিলিয়ে চব্বিশ টা ছোটগল্প । একবার বসেও শেষ করতে পারেন বা যখন তখন টুকটাক চানাচুর খাওয়ার মতো করেও একটা একটা করে গল্প পড়তে পারেন ,আপনার যা ইচ্ছা !
আজকাল তোহ বাচ্চাদের জন্মদিনে রিমোট কন্ট্রোল কার না দিলে আবার বাচ্চারা খুশি হয় না,তাও কোনো বাচ্চাকে গিফ্ট করতে পারেন , যদি কোনোভাবে পড়তে শুরু করে তাহলে বইটা শেষ করেই ছাড়বে এটুকু গ্যারান্টি আমি দিতে পারি। যতই রিমোট কন্ট্রোল কার নিয়ে খেলুক , সব বাচ্চাই দিনের শেষে কল্পনার জগতে একবার করে ঢু মারতে ভালোবাসে।
কিম্বা , ডিনার করে ঘুমাতে যাওয়ার আগে আপনার ছোট বাচ্চাটিকে রোজ একটা করে গল্প শোনাতে পারেন এই বইটি থেকে । আপনারও তাহলে বইটা পড়া হয়ে যাবে !
এটা এমন একটা বই ,যেটা বাচ্চা থেকে বুড়ো সবাই পড়তে পারে।
আমার কপিটা puffin books এর । প্রচ্ছদ টা বেশ একটা সাবেকি ভাব আছে। হালকা পুলকা বইটা নিয়ে শুয়ে বসে যেমন ইচ্ছা পড়া যায়। পাতার কোয়ালিটি নিয়েও কোনো অভিযোগ নেই। অফ হোয়াইট পেজ গুলো তে পুরানের গল্প গুলো বেশ ভালোই জমে ওঠে।
সবমিলিয়ে একটা বেশ ভালো বই।নিজেও পড়ার মতো ,আর অন্যকে উপহার দেওয়ার মতো।
আমার রেটিং – পাঁচ এর মধ্যে চার।
চাকুরীর আবেদন পত্র ডকটি কেমন লেগেছে জানাতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!