Currently set to Index
Currently set to Follow
Books

অরিজিন Pdf Download (Full HD Print)

ড্যান ব্রাউনের বইগুলি আমার বেশ ভালো লাগে। রবার্ট ল্যাংডন সিরিজ প্রিয় সিরিজগুলোর মধ্যে একটা। কিন্তু সত্যি বলতে কি, অরিজিন বইটা কেন জানি আমাকে তেমন একটা টানতে পারে নাই। দুই থেকে তিনবার পড়েছি বইটা, কিন্তু কোনোবারই খুব মুগ্ধ হয়ে গেছি, এমনটা একদম বলা যায় না। অবশ্য বইতে সুখপাঠ্য, এটা অস্বীকার করার উপায় নাই।
ড্যান ব্রাউনের “অরিজিন” নিয়ে কিছু কথা।
“আগে বলে নিচ্ছি, উপন্যাসটির মেইন থিম নাস্তিকবাদের উপর ভিত্তি করে সৃষ্টি করা হয়েছে। যারা আশঙ্কা করেন নাস্তিকতার প্রভাবে প্রভাবিত হতে পারেন, তারা এই উপন্যাস না পড়লেই ভালো করবেন।”
গুগেনহাইম মিউজিয়ামের বিলবাওয়ের মঞ্চে দাঁড়িয়ে, খুব নামকরা একজন ফিউচারিস্ট বিজ্ঞানী, বিলিওনেয়ার এডমন্ড ক্যাশ বলেছেন, একটা আবিষ্কার বিজ্ঞানের অবয়ব চিরকালের জন্য বদলে দেবে।
তিনি দাবি করেছিলেন, মানব ইতিহাসে সবচেয়ে মৌলিক যে দু’টি প্রশ্নের উত্তর আজ পর্যন্ত কেউ খুঁজে পায়নি, তিনি সেগুলো আবিষ্কার করেছেন। প্রশ্ন দু’টি হলো,
আমরা কোত্থেকে এসেছি?
আমরা কোথায় যাচ্ছি?
প্রেজেন্টেশনের দিন মূল আলোচনা শুরু করার পূর্ব মুহূর্তেই এডমন্ড ক্যাশ আততায়ীর গুলিতে নিহত হোন।
ব্যস! বিশ্ব জুড়ে তোলপাড় শুরু হয়ে যায়।
মেইন রহস্যের শুরু এখান থেকেই। এই রহস্যের শিকড় অনেক জায়গায় ছড়িয়ে যায়।
সিম্বলজির প্রফেসর রবার্ট ল্যাংডন ও এডমন্ডের কলিগ অ্যামব্রা ভিড্যাল অনুষ্ঠান থেকে পালিয়ে যায়। উদ্দেশ্য ছিল – “ক্যাশের আবিষ্কার তাঁরাই বিশ্ববাসীর সামনে উপস্থাপন করবেন।”
রবার্ট ছিলেন ক্যাশের টিচার আর অ্যামব্রা হলো স্পেনের হবু রানি অর্থাৎ প্রিন্স জুলিয়ানের ফিঁয়াসে। রাজপ্রসাদেও চলছে ক্যাশের খুন নিয়ে বেশ কয়েকটি রহস্যের জটলা।
অবশেষে রবার্ট এবং অ্যামব্রা হাজার বন্ধুর পথ পাড়ি দিয়ে তাঁদের উদ্দেশ্য সফল করেন। তাঁদের সহযোগিতা করেন ক্যাশের “সিনথেটিক ইন্টেলিজেন্স কম্পিউটার-উইনস্টন”। তাঁর কার্যাকলাপ তাক লাগিয়ে দেবার মতো। উইনস্টন হলো ক্যাশের অন্যতম একটি সৃষ্টি।
উপন্যাসটিতে একটা মজার বিষয় হলো, অ্যামব্রা কোনোদিনও মা হতে পারবেন না জেনেও, প্রিন্স জুলিয়ান তাঁকে আগের মতোই ভালোবেসেছিলেন এবং তাঁর জন্য উদ্বিগ্ন থেকেছেন। উপন্যাসের শেষের দিকে প্রিন্স আকুলিতভাবে অ্যামব্রাকে প্রসাদে ফিরে আসতে বলেন, “তাঁকে একনজর দেখার জন্য”।
আমার অবাক লেগেছে যেটা, সেটা হলো ক্যাশের খুন তাঁরই সৃষ্টি উইনস্টনের আদেশে হয়। উইনস্টনই ক্যাশের খুনিকে ভাড়া করেছিলেন ক্যাশকে মারতে। তাঁর কারণ হলো ক্যাশ চেয়েছিলেন, সবচেয়ে বেশি সংখ্যক দর্শক-শ্রোতা তাঁর প্রেজেন্টেশন দেখুক। এসব বিষয় নিয়ে তিনি উইনস্টনের সাথে বিস্তর আলোচনা করেছেন। তাঁর মৃত্যুর জন্য পরোক্ষভাবে তিনি নিজেই দায়ী।
প্রেজেন্টেশনের আগেই ক্যাশ সুইসাইড করতে চেয়েছিলেন। কারণ তিনি দীর্ঘদিন যাবৎ অগ্ন্যাশয় ক্যান্সারে ভুগছিলেন এবং হাতে গোণা আর মাত্র ৯দিন বাঁচতেন।
তাঁর যুক্তি ছিল, এভাবে মরার চেয়ে বিশেষ কোনো মুহূর্ত, যখন বিশ্ববাসীর নজর থাকবে তাঁর দিকে। সেই মুহূর্তে কেউ তাঁকে আচমকা খুন করলে কষ্টও কম হবে, ইতিহাসের পাতায় তাঁর মৃত্যু স্মরণীয়ও হয়ে থাকবে.
    • Origin Bangla pdf | Dan Brown
    • Sheikh Abdul Hakim Books| Origin Bangla – Sheikh Abdul Hakim
    • Dan Brown bangla pdf Books: ড্যান ব্রাউন এর বই সমূহ

     

  •  
  • অরিজিন pdf – ড্যান ব্রাউন – শেখ আবদুল হাকিমDirect download link : –  Link :-1 | Link :-2 | Link :-3Link :-4Link :-5

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!